আজ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা মে, ২০২৪ ইং

সাভারে হত্যা মামলার আসামী সেই স্বেচ্ছাসেবক লীগের নেতাকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদকঃ

সংবাদ প্রকাশের পর হত্যা মামলার আসামী ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম সাবুকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (৮ জানুয়ারি) রাতে এই প্রতিবেদককে মুঠোফোনে বিষয়টি জানান ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক মোঃ টিপু সুলতান।

পাশাপাশি এসংক্রান্ত এক প্রেস বিজ্ঞপ্তি দ্বারাও এ বিষয়টি নিশ্চিত হয়েছে। ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক মোঃ টিপু সুলতান স্বাক্ষরিত ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়,

ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম সাবু এর বিরুদ্ধে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন ও স্বার্থের পরিপন্থী কর্মকান্ডে সম্পৃক্ত হওয়া এবং শৃংখলা ভঙ্গের অভিযোগে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নির্দেশক্রমে অদ্য ৮-০১-২০২৩ ইং হইতে তাকে ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ থেকে বহিস্কার করা হলো।

এর আগে, গত ৬ জানুয়ারি (শুক্রবার) বিভিন্ন অনলাইন পোর্টালে ‘হত্যা মামলার আসামী স্বেচ্ছাসেবক লীগ নেতা সাবুর বিরুদ্ধে কোনো ব্যবস্থাই নেয়নি কেন্দ্র’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশ করা হয়।

সেই সময় এই প্রতিবেদক মুঠোফোনে এব্যাপারে কথা বলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সাথে।

তখন তিনি জানিয়েছিলেন বিষয়টি তদন্ত করে ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম সাবুর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

রোববার রাতে এব্যাপারে মুঠোফোন কথা হয় ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লার সাথে। এই প্রতিবেদককে তিনি জানান, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কোনো নেতাকর্মী সংগঠন বহির্ভূত কর্মকান্ডের সাথে লিপ্ত হলে তার বিরুদ্ধে সংগঠন সবসময়ই ব্যবস্থা নেওয়া হয়েছে ।

আর শফিকুল ইসলাম সাবুর বিরুদ্ধে এক ঔষধ ব্যবসায়ীকে হত্যার অভিযোগ এসেছে এবং বিষয়টি গণমাধ্যমের কারণে সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি করে যা বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জন্য আমি কেন্দ্রের কাছে সুপারিশ করেছিলাম। কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ বিষয়টি তদন্ত করে তাকে বহিষ্কারের নির্দেশনা প্রদান করেছে।

ঔষধ ব্যবসায়ী হোসেন আলী হত্যা মামলার আসামী ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম সাবুকে তার পদ থেকে বহিস্কার করায় অন্তত এখন আর তার বিচার কাজ চলার ক্ষেত্রে কোনো রাজনৈতিক অশুভ প্রভাব কাজ করবে না এমনই প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন নিহতের আত্মীয়স্বজন।

উল্লেখ্য, নিহত হোসেন আলী সাভার রাজফুলবাড়িয়ার রামচন্দ্রপুর গ্রামের মৃত শফিতুল্লার ছেলে। তিনি পেশায় একজন ফার্মেসি ব্যবসায়ী ছিলেন।

জমি সংক্রান্ত বিরোধের জেরে গত ২৬ নভেম্বর ২০২২ তারিখে ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাসায় ফেরার সময় ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম সাবুসহ তার লোকজন নিহত হোসেন আলীকে ছুরিকাঘাত করেন।

পরে গেল বছরের ৯ ডিসেম্বর সাভারের এনাম মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এই হত্যার ঘটনায় অভিযুক্তরা হলেন- ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম সাবু, তার সহযোগী আনোয়ার হোসেন, মো. আব্বাস বাদল, কামরুল, নাঈম, আনিস ও মুন্নাসহ অজ্ঞাত ১০-১২ জন। এরা সবাই সাভারের রাজফুলবাড়িয়া এলাকার বাসিন্দা। বর্তমানে সব আসামী উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিনে রয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ